,

হবিগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে আতাউর রহমান সেলিমের ২ বছর পূর্ণ :: নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও পৌরসভার উন্নয়নে আন্তরিকভাবে চেষ্টা করেছি- মেয়র সেলিম

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিমের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহনের ২ বছর পূর্ন হয়েছে। ২০২১ সালের ২৮ মার্চ নব নির্বাচিত পরিষদের মেয়র হিসেবে পরিষদের অন্যান্য কাউন্সিলরদের নিয়ে দায়িত্ব গ্রহন করেন তিনি। দায়িত্ব গ্রহনের দুই বছর পূর্তিতে তিনি পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘এই দুই বছরে করোনা, বন্যাসহ নানা সংকটের মাঝেও পৌরসভার উন্নয়নে আন্তরিকভাবে চেষ্টা করেছি। পৌরবাসীর সেবায় ভবিষ্যতেও আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।’ দুইবছর পূর্তিতে তিনি হবিগঞ্জ পৌরবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।
মেয়র আতাউর রহমান সেলিমের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল বাইপাসের পার্শ্ব হতে এই আবর্জনা নতুন ডাম্পিং স্পটে স্থানান্তর করা। গত ২২ ডিসেম্বর ২০২২ ইং জেলা প্রশাসনের সহযোগিতায় হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে বাইপাসের এই অবর্জনার স্তুপ নতুন ডাম্পিং স্পটে অপসারণ করা হয়। পানি উন্নয়ন বোর্ডের সামনে পৌরসভার প্রায় ৮০ শতক ভূমি উদ্ধার করা হয়েছে। হবিগঞ্জ পৌরসভার প্রায় ৮০ শতক জমি দীর্ঘদিন যাবত কার্যতঃ পৌরসভার বেদখল ছিল।
পৌর শ্মশানঘাটের সামনে পৌরসভার মালিকানাধীন একটি জলাশয়রকম ভূমিতে প্রায় ৮০ লাখ টাকা ব্যয়ে হকার্স মাকের্ট নির্মানের উদ্যোগ নেন মেয়র আতাউর রহমান সেলিম। সেই মার্কেট এখন চালু অবস্থায় রয়েছে।
হবিগঞ্জ শহরের পিটিআই এর সামনে চালু করা হয়েছে ‘হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জ ও পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র’। এই কেন্দ্রে বর্তমানে নিয়মিত টিকাদান ও প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান কাজ চলে আসছে।
পৌরসভার গুরুত্বপূর্ন রাস্তা সমূহ সংস্কার করা হয়েছে। কালীবাড়ি ক্রস রোড, কোর্ট ষ্টেশন রোড, কলেজ হোস্টেল ও পিটিআই রোড, জামে মসজিদের সামনের রাস্তা সহ বিভিুন্ন রাস্তা পৌরসভার উদ্যোগে আরসিসি ঢালাই করা হয়। এছাড়াও শ্মশানঘাট রোডসহ অন্যান্য গুরুত্বপূর্ন রাস্তাসমূহ বিটুমিনাস কার্পেটিং রাস্তা হিসেবে সংস্কার করা হয়।
বর্তমান পৌরপরিষদের সিদ্ধান্ত অনুযায়ী তিনকোন পুকুরে সাতার শেখা ও অন্যান্য কাজের জন্য একটি ঘাটলা, বাথ ও ড্রেসিংরুম এবং পুকুরপাড়কে নান্দনিক করে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। বর্তমানে এ কাজ অনেকটা এগিয়ে গেছে। মশার উপদ্রব হতে শহরবাসীকে রক্ষা করতে পৌরসভা ‘মশক নিধন অভিযান’-এর কার্যক্রম হাতে নিয়েছে।
হবিগঞ্জ পৌরএলাকায় পানি নিস্কাশন নিশ্চিত করতে ইতিমধ্যে এক্সকেভেটরের মাধ্যমে এবং শ্রমিক কর্ত”ক ড্রেন পরিস্কারের কাজ পরিচালিত হচ্ছে।


     এই বিভাগের আরো খবর